ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
আপডেট : ১৮ জুন, ২০২৩ ২১:৪৫

সাকিব-রাসেলদের পেছনে খরচ ৬ কোটি টাকা

অনলাইন ডেস্ক
সাকিব-রাসেলদের পেছনে খরচ ৬ কোটি টাকা

কানাডার আসন্ন গ্লোবাল টি-টোয়েন্টি লিগে বাংলাদেশ থেকে দল পেয়েছেন সাকিব আল হাসান। পাশাপাশি টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ককে নিয়েছে মন্ট্রিল টাইগার্স। এই দলে রয়েছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল ও অস্ট্রেলিয়ার ক্রিস লিন।

ভারতের সবচেয়ে সফল স্পিনার হরভজন সিং এই মৌসুমে ব্র্যাম্পটন উলভসের হয়ে খেলবেন, সতীর্থ নিউজিল্যান্ড অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম।  মার্কি ক্যাটাগরিতে থাকা সাকিবসহ এই তারকা ক্রিকেটারদের নিতে ফ্র‍্যাঞ্চাইজিদের খরচ হয়েছে প্রায় ছয় কোটি টাকা। 

জানা যায়, টরোন্টো ন্যাশনালসে লিজেন্ডারি অলরাউন্ডার শহীদ আফ্রিদি খেলবেন নিউজিল্যান্ডের বিগ হিটার কলিন মুনরোর সঙ্গে। এছাড়া ক্রিস গেইল ও শোয়েব মালিককে নিয়ে লড়বে নবাগত মিসিসাউগা প্যান্থার্স।

তিন বছর পর লিগটি শুরু হবে ২০ জুলাই। ওন্টারিওতে চলবে ৬ আগস্ট পর্যন্ত। প্রথম দুই আসর হয়েছিল ২০১৮ ও ২০১৯ সালে। পর বেতন নিয়ে ঝামেলা ও করোনা মহামারির কারণে তিন বছরেও তৃতীয় আসর মাঠে গড়ায়নি। এবার খেলবে ৬টি দল। প্রতিটি দলে মার্কি খেলোয়াড় থাকবেন দুজন। তাছাড়া কানাডার জাতীয় দল থেকেও খেলবেন তিনজন করে। পাশাপাশি উদীয়মান কানাডিয়ান খেলোয়াড় থাকবেন তিনজন। ১৮ দিন ধরে ম্যাচ খেলা হবে মোট ২৫টি।

 

 

উপরে