ঢাকা, শুক্রবার, ১০ মে, ২০২৪
আপডেট : ২ আগস্ট, ২০২১ ১৬:১৭

বাংলাদেশের বিপক্ষে সিরিজ দেখবেন না অস্ট্রেলিয়ানরা

অনলাইন ডেস্ক
বাংলাদেশের বিপক্ষে সিরিজ দেখবেন না অস্ট্রেলিয়ানরা

নিজ দেশের খেলা যে দেশের সঙ্গেই হোক না কেন? স্বদেশের দলের খেলা দেখেন না কিংবা খোঁজ খবর রাখেন না এমন লোক খুঁজে পাওয়া দুষ্কর।

তবে বাংলাদেশের বিপক্ষে অস্ট্রেলিয়ার সিরিজ নিয়ে তেমন কোনো আগ্রহই নেই অস্ট্রেলিয়ানদের। থাকলে তো ঠিকই খেলা দেখার ব্যবস্থা করতেন।

কিন্তু না বাংলাদেশের বিপক্ষে খেলা না দেখলেও কিছু যায় আসে না অস্ট্রেলিয়ানদের। এই সিরিজ সম্প্রচার করা হবে না অস্ট্রেলিয়ার কোনো চ্যানেলে। তাদের কোনো মিডিয়ায় এই সিরিজ সম্প্রচার করতে আগ্রহ প্রকাশ করেনি। সাধারণত কোনো সিরিজ সম্প্রচারের আগ্রহ প্রকাশের পেছনে থাকে আর্থিক লাভের হিসেব-নিকেশ। অস্ট্রেলিয়ান মিডিয়ার কাছে মনে হয়েছে এ সফর লাভজনক নয়, তাই তারা সম্প্রচার করতে একেবারেই আগ্রহী নয়।

অন্যদিকে এই সিরিজের পেছনে অঢেল টাকা খরচ করছে বিসিবি। পাঁচ তারকা হোটেল সম্পূর্ণ খালি করে পুরোটাই ভাড়া নেওয়া সেই সাথে কঠোর জৈব সুরক্ষা বলয় তৈরিসহ নানান নিয়মে বাংলাদেশকে বেধে দিয়েছে অস্ট্রেলিয়া। দলের অনুশীলনের সময় মাঠেও অন্য কাউকে ঢুকতে নিষেধ করেছে তারা।

এমনকি বাংলাদেশি ক্রিকেটারদের ওপরেও তারা নানান নিয়মের বেড়াজাল চাপিয়ে দিয়েছে। সিরিজ শুরুর ১০ দিন আগে জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে না পারায় তো দলেই ঢুকতে পারলেন না মুশফিকুর রহিম। আবার মাঠে বাংলাদেশ দলকেও পানীয় ব্যতীত কোনো খাবার খেতে নিষেধাজ্ঞা আরোপ করেছে অস্ট্রেলিয়া।

করোনায় অস্ট্রেলিয়ার আগে বাংলাদেশ সফর করে গেছে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কাও। উক্ত দুই দলের কোনোটিরই এত কড়াকড়ি নিয়ম ছিল না। কিন্তু তারা সফলভাবেই সিরিজ সম্পন্ন করে দেশে ফিরেছিল।

উপরে