ঢাকা, শুক্রবার, ১০ মে, ২০২৪
আপডেট : ১৪ জুন, ২০২৩ ২২:০১

খালেদা জিয়ার শারীরিক অবস্থা কেমন, জানালেন চিকিৎসক

অনলাইন ডেস্ক
খালেদা জিয়ার শারীরিক অবস্থা কেমন, জানালেন চিকিৎসক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন। বুধবার (১৪ জুন) সাংবাদিকদের তিনি বলেন, খালেদা জিয়া যে অবস্থায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছেন, এখন পর্যন্ত তেমন অবস্থায় রয়েছে।

জাহিদ হোসেন বলেন, মেডিকেল বোর্ডের বিশেষজ্ঞ চিকিৎসকরা সার্বক্ষণিক তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করছেন। তার স্বাস্থ্য সংক্রান্ত কোনো সিদ্ধান্ত নেওয়া হলে পরবর্তীতে তা জানানো হবে। খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি জটিলতা, লিভারের রোগ, হৃদরোগে ভুগছেন। গত ১২ জুন মধ্যরাতে হঠাৎ খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়লে তাকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়।

সর্বশেষ গত ২৯ এপ্রিল খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পাঁচ দিন চিকিৎসরার পর তিনি বাসায় ফেরেন। এরআগে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় সাজা হওয়ার পর থেকে খালেদা জিয়া কারাগারে ছিলেন। কিন্তু দেশে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় তার পরিবারের আবেদনে ২০২০ সালে শেখ হাসিনা তার নির্বাহী ক্ষমতা প্রয়োগ করে খালেদা জিয়ার দণ্ড স্থগিত করেন। তারপর থেকে বিভিন্ন মেয়াদে তার মুক্তির মেয়াদ বাড়ানো হয়।

উপরে