ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
আপডেট : ১ আগস্ট, ২০২১ ১৩:০২

ভয়াবহ আকার ধারণ করেছে দাবানল, সরিয়ে নেওয়া হলো পর্যটকদের

অনলাইন ডেস্ক
ভয়াবহ আকার ধারণ করেছে দাবানল, সরিয়ে নেওয়া হলো পর্যটকদের

তুরস্কের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের দাবানল এখন পর্যটকদের হোটেল এবং বসতবাড়িতে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। এ অঞ্চলের সৈকতগুলো থেকে পর্যটকদের সরিয়ে নেওয়া হয়েছে।

রোববার (১ জুলাই) এসব জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। প্রতিবেদনে বলা হয়, টুরিস্টদের নিরাপদ স্থানে সরাতে তুর্কি কোস্টগার্ডকে সহায়তা করছে ব্যক্তিগত বোট ও ইয়টগুলো। এর মধ্যেই বোডরাম শহরের তিনটি পাঁচতারকা হোটেল খালি করা হয়েছে বলে জানা গেছে।

সম্পর্কিত খবর ‘দাবানলের মতো ছড়িয়ে পড়তে পারে করোনার ভারতীয় ধরন’ ৯৯৯-এ ফোনে ছেঁড়া দ্বীপ থেকে ১৫ পর্যটক উদ্ধার যে ১৪টি কাজ করতে পারবেন না সেন্টমার্টিন গিয়ে এর আগে, তুরস্কের কৃষিমন্ত্রী বলেছেন, মানাওগাতের ১৬ কিলোমিটার উত্তর-পূর্বের আকসেকি এলাকা থেকে লোকজনকে সরিয়ে নেওয়ার সময় ৮২ বছরের এক বৃদ্ধের মৃতদেহ খুঁজে পাওয়া গেছে। এছাড়া, মানাওগাতের ২০ কিলোমিটার পূর্বের আরেকটি এলাকায় খুঁজে পাওয়া গেছে আরো দুই জনের মৃতদেহ। আগুন নেভানোর কাজে নিয়োজিত রয়েছে একটি বিমান, একটি ড্রোন, ১৯টি হেলিকপ্টার, প্রায় ২৫০টি যান এবং ৯৬০ জন কর্মী।

তুরস্কের দুর্যোগ ও জরুরি ব্যবস্থাপনা সংস্থা জানিয়েছে, যেসব এলাকায় বাড়িঘর আগুনের গ্রাসে চলে যেতে পারে বলে চিহ্নিত করা হয়েছে সেখান থেকে লোকজনকে সরিয়ে নেওয়া হয়েছে। এরই মধ্যে আগুনে পুড়ে ছাই হয়েছে বেশকিছু বাড়িঘর, কার্যালয় ভবন, ফার্ম, কৃষিজমি, গ্রিন হাউজ এবং যানবাহনও।

উপরে