ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪
আপডেট : ২১ জুলাই, ২০২০ ২০:০৫

‘পদত্যাগ করলেও দুর্নীতির দায় থেকে মুক্তি পাবেন না’

অনলাইন ডেস্ক
‘পদত্যাগ করলেও দুর্নীতির দায় থেকে মুক্তি পাবেন না’

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ পদত্যাগ করেছেন। কিন্তু এই পদত্যাগের ফলে তার বিরুদ্ধে ওঠা অভিযোগ থেকে তিনি দায়মুক্তি পাবেন না বলে নিশ্চিত করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুর্নীতি দমন কমিশনের উর্ধ্বতন একজন কর্মকর্তা বলেছেন যে, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত চলমান রয়েছে। বিভিন্ন দুর্নীতির অভিযোগে তার সংশ্লিষ্টতা খতিয়ে দেখা হচ্ছে। কাজেই তিনি পদত্যাগ করলেও এখান থেকে তার দায়মুক্তি ঘটবে না। বরং দুদক তদন্তের স্বার্থে তাকে তলব করা বা যেকোনো ব্যবস্থা গ্রহণ করতে পারবে।

উল্লেখ্য যে, সাম্প্রতিক সময়ে দুর্নীতি দমন কমিশন স্বাস্থ্য অধিদপ্তরের একাধিক অনিয়ম এবং দুর্নীতি নিয়ে তদন্ত করছে। এই তদন্তের অংশ হিসেবে মিঠুসহ একাধিক ব্যক্তিকে তলব করা হয়েছে। এই বাস্তবতায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককেও জিজ্ঞাসাবাদ করার জন্য অধিদপ্তরে অভিযান চালায় দুদক।

সেই অভিযানের অংশ হিসেবেই স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করে দুদকের কর্মকর্তারা। এই বাস্তবতায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পদ থেকে পদত্যাগ করলেন আবুল কালাম আজাদ। কিন্তু দুদক বলছে, তিনি পদত্যাগ করলেও দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে তিনি দায় এড়াতে পারবেন না।

 

উপরে