ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
আপডেট : ৩১ জুলাই, ২০২১ ১৬:৩৫

লকডাউনে লাইসেন্স বিহীন মোটরবাইক ও হেলমেট না থাকায় জরিমানা

অনলাইন ডেস্ক
লকডাউনে লাইসেন্স বিহীন মোটরবাইক ও হেলমেট না থাকায় জরিমানা

মেহেরপুরের গাংনীতে করোনা -১৯ এর প্রতিরোধকল্পে কঠোরতম লকডাউনে মাস্ক ব্যবহার ও সরকারী বিধিনিষেধ অমান্য করায় সচেতনতামূলক প্রচারণাসহ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিথিলা দাস। 

করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধ কল্পে সরকারী  বিধি নিষেধ কঠোর লক ডাউন বাস্তবায়নে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জনগণকে উদ্বুদ্ধ করা হচ্ছে।পাশাপাশি জরুরী কাজ ছাড়া অকারনে চলাফেরা করার অপরাধে জরিমানা করা হয়েছে। এসময় লাইসেন্সবিহীন মোটর সাইকেল আরোহীদের বৈধ কাগজপত্র এবং হেলমেট না থাকায় জরিমানা আদায় করা হয়েছে।   লক ডাউনের ৯ম দিন শনিবার (৩১ জুলাই) সকাল সাড়ে ১১ টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত  গাংনী পৌর শহরের হাসপাতাল বাজার ও বাসস্ট্যান্ডে মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যজিষ্ট্রেট মিথিলা দাস।  পরবর্তীতে সর্বোচ্চ করোনা আক্রান্ত গাঁড়াডোব গ্রাম পরিদর্শন করেন। 

এসময় গ্রামবাসীকে সরকারী বিধি নিষেধ মেনে চলাফেরা করা , মাস্ক ব্যবহার, ও সামাজিক দুরত্ব মেনে চলতে পরামর্শ দেন। মাস্ক ব্যবহার না করায় এবং সরকারী বিধিনিষেধ অমান্য করায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা আদায় করা হয়। গাংনী উপজেলা  প্রশাসনের পক্ষে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিখিলা দাস সেনাবাহিনী, পুলিশ ও ব্যাটালিয়ন আনছার সদস্যদের সহযোগিতায় মোবাইল কোর্ট পরিচালনা করেন এবং জরিমানা আদায় করেন।     তিনি পথচারী ও যানবাহনে চলাচল কারী সকলকে  মাস্ক ব্যবহার ও ঘরে  অবস্থান করার  জন্য ও  অকারনে বাইরে না যেতে পরামর্শ দেন। 

উপরে